ঢাকামঙ্গলবার , ৯ জুলাই ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

চারঘাট উপজেলার সদরে ওষুধের দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন ফার্মেসিকে জরিমানা

Sonia Mehidi
জুলাই ৯, ২০২৪ ৪:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

মোঃ রাজন আলী (রাজশাহী):- মেয়াদ উত্তীর্ণ  ও নকল ওষুধ বিক্রির অপরাধে রাজশাহীর চারঘাট উপজেলার তিন ফার্মেসিকে ১১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ হোসেন।

গত সোমবার উপজেলা সদরে ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযানের খবর পেয়ে বেশির ভাগ ফার্মেসি বন্ধ করে পালিয়ে যান মালিকরা। ঔষুধ প্রশাসনের ড্রাগ সুপার মো. শরিফুল ইসলাম ও চারঘাট মডেল থানা পুলিশের সহযোগিতায় এ আদালত পরিচালনা করা হয়।

অভিযানে তিনটি ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ও ভেজাল ওষুধ বিক্রি, অ্যান্টিবায়োটিকের রেজিস্টার না মানাসহ বেশ কয়েকটি অপরাধের প্রমাণ পাণ ভ্রাম্যমাণ আদালত। এ সময় ফার্মেসি মালিক মোসাদ্দেক হোসেনকে পাঁচ হাজার, নাজমুল হককে পাঁচ হাজার ও সামিমুল আজমকে এক হাজার টাকা জরিমানা করা হয়। ১৫ দিন পর আবারো ফার্মেসিতে অভিযান চালিয়ে অনিয়ম পেলে কারাদণ্ড দিয়ে ফার্মেসি বন্ধ করা হবে বলে সতর্ক করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ হোসেন বলেন, একটি ফার্মেসির ৪০ শতাংশ ওষুধই মেয়াদোত্তীর্ণ পাওয়া গেছে। অন্য দুটি ফার্মেসিতেও বিভিন্ন অনিয়ম পাওয়া গেছে। ওষুধ ও কসমেটিকস আইনে জরিমানা আদায় করা হয়েছে। এবং জব্দ ওষুধ পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

এই সাইটে  নিউজ তৈরির পাশাপাশি সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।