ঢাকাসোমবার , ২৭ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

খাগড়াছড়িতে পুলিশের উদ্যোগে ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যক্রম চালু

এ এম ফাহাদ :
মে ২৭, ২০২৪ ৬:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

খাগড়াছড়ি জেলা পুলিশের উদ্যোগে ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যক্রম চালু হয়েছে। রবিবার (২৬ মে ২০২৪) দুপুরে শহরের বাস টার্মিনাল এলাকায় একটি ফিলিং স্টেশনের সামনে থেকে এ কর্মসূচীর আনুষ্ঠনিক শুভ উদ্বোধন করেছে পুলিশ সুপার মুক্তা ধর।

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে খাগড়াছড়িতে জেলা পুলিশের পক্ষ থেকে মোটরসাইকেল চালক ও আরোহীর হেলমেট পরা নিশ্চিতের পাশাপাশি জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিশেষ প্রচারণা অভিযান চালানোসহ ‘নো হেলমেট নো ফুয়েল’ কর্মসূচী চালু করা হয়।

জনসচেতনতামূলক লিফলেট ও স্টিকার সাঁটানোসহ পাম্প কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের জ্বালানি না দিতে কঠোর নির্দেশনা প্রদান করা হয়সহ বিশেষ প্রচারণা অভিযান পরিচালনা করা হয় এতে।

অভিযানকালে পুলিশ সুপার জনসচেতনা সৃষ্টির অংশ হিসেবে লিফলেট বিতরণ ও মোটরসাইকেলে স্টিকার সাঁটিয়ে দিয়ে হেলমেট বিহীন চালকদের সতর্ক ও হেলমেট পড়া চালকদের শুভেচ্ছা জানিয়ে চালকদের নিজের সেফটি নিশ্চিত করে ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানান।

পুলিশ সুপার জানান, কোন মোটরসাইকেল চালক ও সহযাত্রী হেলমেট ব্যবহার না করলে উক্ত মোটরসাইকেলে কোন প্রকার জ্বালানি সরবরাহ করা যাবে না। এই প্রেক্ষিতে সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ধারা ১২৪ এর ক্ষমতাবলে মোটরসাইকেলের চালক ও সহযাত্রীদের জন্য ‘নো হেলমেট, নো ফুয়েল’ নির্দেশনা জারি করা হয়।

মোটরসাইকেলের চালক/রিফুয়েলিং স্টেশনের মালিকগণ এই নির্দেশনা অনুসরণ করবেন। অন্যথায় আইন প্রয়োগকারী সংস্থা সংশ্লিষ্টদের বিরুদ্ধে সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৯২(১) ধারা অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।পাশাপাশি ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। এসময় খাগড়াছড়ি জেলা পুলিশের কর্মকর্তাসহ ট্রাফিক বিভাগের কর্মকর্তারা এতে জেলা পেট্রোল পাম্প মালিক সমিতি’র নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এই সাইটে  নিউজ তৈরির পাশাপাশি সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।