ঢাকারবিবার , ২৬ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

একদিন পেরিয়ে গেলেও সার্ভার জটিলতায় একাদশে ভর্তির আবেদন শুরু হয়নি

এ এম ফাহাদ :
মে ২৬, ২০২৪ ৪:১৬ অপরাহ্ণ
Link Copied!

পূর্বঘোষিত তারিখ ও সময় অনুযায়ী আজ রোববার (২৬ মে) সকাল থেকে ২০২৪-২৫ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ভর্তি আবেদন শুরু হওয়া কথা ছিল। কিন্তু বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কারিগরি জটিলতায় সেই আবেদন শুরু হয়নি। ফলে সারা দেশের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা শিক্ষাবোর্ডে যোগাযোগ শুরু করেন। শিক্ষাবোর্ড জানিয়েছে, সার্ভার জটিলতার কারণে সকালে আবেদন শুরু হয়নি।

জানতে চাইলে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয়ক সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার  বলেন, সার্ভার জটিলতার কারণে আবেদন শুরু হতে দেরি হচ্ছে। এটি নিয়ে কারিগরি টিম কাজ করছে। সমস্যা সমাধানের পথে রয়েছে।

জানা গেছে, একাদশ শ্রেণিতে ভর্তির কারিগরি দিকটি শুরু থেকে দেখভাল করে বুয়েট। ‍বুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা সিএসই বিভাগের জন্য একটি সফটওয়্যার তৈরি ও রক্ষণাবেক্ষণ করে আসছে। প্রায় এক দশক ধরে দায়িত্বপ্রাপ্ত বুয়েটের সিএসই বিভাগ সংশ্লিষ্টরা জানিয়েছেন, আবেদনের জন্য সার্ভার ওপেন হওয়ার পর কারিগরি কিছু সমস্যা তৈরি হয়। এজন্য সার্ভার পুরোপুরিভাবে তৈরি করে আবেদনের জন্য সার্ভার চালু করা হবে।

ওয়েবসাইটের নোটিশ বক্সে জানানো হয় সার্ভারের ট্যেকনিকাল ত্রুটির কারণে একাদশ শ্রেণিতে স্মার্ট ভর্তির সিস্টেমটি, রবিবার, ২৬ মে, ২০২৪, সন্ধ্যা ৬:০০ টার পরিবর্তে সন্ধ্যা ৮:০০ টা থেকে শুরু হবে। কিন্তু রাত ১০টা পেরিয়ে গেলেও এখনো কোন আবেদন করা যাচ্ছেনা।

এই সাইটে  নিউজ তৈরির পাশাপাশি সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।