ঢাকাশুক্রবার , ৩০ অক্টোবর ২০২০
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তুরস্ক ও গ্রীসে শক্তিশালী ভূমিকম্প, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক
অক্টোবর ৩০, ২০২০ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

তুরস্কের ইজিয়ান সাগরের উপকূলীয় এলাকা ও গ্রিসের উত্তরাঞ্চলে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিলো ৭ । শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যার দিকে এই ভূমিকম্প আঘাত হানে। খবর তুরস্কের গণমাধ্যম দ্যা ডেইলি আল সাবাহের। এ ঘটনায় এখন পর্যন্ত ৬ জনের মৃত্যুর খবর জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

ভূমিকম্পের উৎপত্তিস্থল ইজিয়ান সাগরের ১৬ দশমিক ৫ কিলোমিটার গভীরে। আল সাবাহ জানায়, ভূমিকম্পের কারণে ঘরবাড়ি ছেড়ে বহু মানুষ রাস্তায় বেরিয়ে এসেছে।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ভুমিকম্পে ইজমির বিয়রাকেলি এবং বরনোভা জেলার ৬ টি ভবন ধ্বসে পড়েছে। তবে সিএনএন ইজমির সিটি মেয়রের সূত্রে জানায়, ভূমিকম্পে অন্তত ২০ টি ভবন ধ্বসে পড়ে। যদিও মানিসা ও উসাকসহ আশপাশের বিভিন্ন প্রদেশে কম ক্ষয়ক্ষতি হয়েছে।

ভূমিকম্পের পর তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েফ এরদোগান বলেছেন, ক্ষতিগ্রস্থ মানুষদের সব ধরণের সহায়তায় প্রস্তুত আছে সরকার। সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠান ও মন্ত্রণালয় যথাসাধ্য নাগরিকদের পাশে আছে।

টেলিভিশনে ধারণ করা ভিডিও ফুটেজে দেখা যায়, ধ্বসে পড়া ভবনের ধ্বংসস্তুপের ভিতর আটকেপড়াদের উদ্ধারে চেষ্টা করছে মানুষ।

এই সাইটে  নিউজ তৈরির পাশাপাশি সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।